Header Ads

বিপদে আমি আল্লাহর দয়া ও সাহায্য দেখেছি!

বিপদে আমি আল্লাহর দয়া ও সাহায্য দেখেছি! / __________ সাজিদ আল সাহাফ

মোহাম্মদপুর শেকের ট্যাক ০১ এ বোনের বাসা থেকে ফেরার পথের ঘটনা। শ্যামলী থেকে ওয়েলকাম বাসে উঠবো বলে শ্যামলী সিনেমাহলের সাইড থেকে, অপোজিট সাইডে যাওয়ার জন্য রাস্তা ক্রস করতে পা বাড়ালাম।

অন ওয়ে রোড। বেশ চওড়া রাস্তা। ফুটপাথ ঘেষে শ্যামলী সিনেমাহলের সামনে পরপর দুটি বাস ( একটির পিছনে আরেকটি ) থামিয়েছে। যাত্রী ওঠা নামা করছে। বিরতি নেয়া প্রথম বাসের সামনের দিক থেকে হেঁটে পার হচ্ছিলাম। রাস্তার মিডেল সাইড কোনাকুনিভাবে স্টেশনে বিরতি নেয়া বাস দুটির আড়ালে পড়ে গিয়েছিলো! আমি বাসের সামনের পথ দিয়ে অতিক্রমের সময় পিছনের দিকে খেয়াল করতে পারিনি। তবে রাস্তা বেশ ফাঁকাই ছিল। তাই নিশ্চিন্তেই পার হচ্ছিলাম।

যখনই থেমে থাকা বাসটাকে অতিক্রম করলাম, সাথে সাথেই দেখলাম দ্রুতগতির দুটো বাইক ছুটে এলো সেকেন্ডের মাঝেই। দুই হাত দূরত্ব রেখে সমান স্পিডে, সম অবস্থানের বাইক দুটির মুখোমুখি পড়ে গেলাম আমি। একেবারে দুটো বাইকের মাঝখানে। বিশেষ করে লেফট সাইডের বাইকটি বেশি মুখোমুখি ছিল আমার!

মুহূর্তের মাঝেই আমি দু'হাত বাড়িয়ে দিলাম লেফট বাইকের ফ্রন্টে। পেট, কোমড় যথাসম্ভব পিছনের দিকে নিয়ে স্টিয়ারিংয়ে হালকা স্পর্শ করলাম। বাইকম্যান আগেই ব্রেক করেছিলো ফলে আমার হাতের আলতো ধাক্কাতে বাইকটি দুলতে দুলতে কিছুদূর গিয়ে থেমে দাঁড়ালো! অন্যবাইকটিও দাঁড়িয়ে পড়লো। বাকি রাস্তা ফাঁকা ছিল বিধায় আমি দ্রুত মিডেল আইল্যান্ডে উঠে দাঁড়ালাম। স্টাচু হয়ে স্থির দাঁড়িয়ে রইলাম। যেন বোধোদয় ভোঁতা হয়ে গিয়েছিলো আমার! আমি কিছুই ভাবতে পারছিলাম না। শুধু অপলক উদ্দেশহীন দূরে তাকিয়ে রইলাম।

কিছুক্ষণ পরে একভাই এসে আমার কাধে হাত রেখে বললেন, "ভাই! আল্লাহ আপনাকে বিশেষভাবে হেফাজত করেছেন। সত্যিই এভাবে দুটো মোটরসাইকেলের মুখোমুখি হয়ে বাঁচা মুশকিল! আল্লাহর শুকরিয়া আদায় করুন। ভাই সাবধানের বিকল্প নাই। "

আমি বললাম, ভাই! ' আমি বেঁচে আছি, অক্ষত আছি, এটা ভাবতেই যে শিউড়ে উঠছি বারবার! স্রষ্টার মদদে আমি মৃত্যুপুরী থেকে বেঁচে এসেছি! কিভাবে যে স্রষ্টার শুকরিয়া আদায় করবো বুঝতেই পারছিনা! '

চোখের দু'কোন জলে ভরে উঠলো! কপোল বেয়ে অশ্রু গড়িয়ে পড়লো! কিন্তু হৃদয়ের ঝড় থামছেই নাহ! :'( :'(

♣ বিপদে আমি আল্লাহর দয়া ও সাহায্য দেখেছি! / সাজিদ আল সাহাফ |

ফেসবুকে এই পোষ্ট ও কমেন্ট পড়তে_____ ক্লিক করুন এখানে

No comments

Powered by Blogger.